বেইলি রোডে অগনিকান্ডে অধিকাংশ মানুষের মৃত্যু সম্পর্কে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

শুভদিন অনলাইন রিপোর্টার:
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্তলাল সেন বলেছেন, বেইলি রোডে আগুনের ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশরাই কার্বন মনোক্সাইড পয়জনে মারা গেছেন। আগুন লাগলে বদ্ধ ঘরে যখন কেউ বের হতে না পারে তখন সেখানে সৃষ্ট ধোঁয়া তাদের শ্বাসনালীতে চলে যায়। এখানেও প্রত্যেকেরই তাই হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকাল পৌনে এগারোটার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সাংবাদিকদের এসব তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই পয়জন যাদের বেশি হয়েছে তারা কেউ বাঁচতে পারে নাই। অত্যন্ত দুঃখজনকভাবে তারা মারা গেছেন। এখনো যারা চিকিৎসাধীন আছেন তারা কেউ শঙ্কামুক্ত না। আমরা শুরু থেকেই তাদের ট্রিটমেন্ট করছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনাদের মাধ্যমে আমাদের একটি অনুরোধ করব হাসপাতালে কেন যেন কেউ ভিড় না করেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল পৌণে সাতটার সময় আমার সঙ্গে কথা বলেছেন। তিনি বলেছেন, যা যা করা প্রয়োজন সেগুলো করতে। রোগীদের সর্বাত্মক দায়িত্ব প্রধানমন্ত্রী নিয়েছেন। এদের চিকিৎসার জন্য যা প্রয়োজন সবকিছু সরকারের পক্ষ থেকে করা হবে।

যাদের লাশ শনাক্ত করা যায়নি তাদের কি করা হবে জানতে চাইলে তিনি বলেন, এখনো আটটি লাশ হস্তান্তরের জন্য বাকি রয়েছে। এরমধ্যেযেগুলো এখনো শনাক্ত করা যায়নি সেগুলো আমাদের প্রচলিত পদ্ধতি অনুযায়ী ব্যবস্থা করা হবে। ডিএনএ টেস্ট করা হবে। যারা ভর্তি আছেন তাদের অধিকাংশেরই শ্বাসনালী পুড়ে গিয়েছে। কেউ শঙ্কামুক্ত নয়।

Related posts

Leave a Comment